> প্রথম দিন একাউন্ট খুলে ২১০০ টাকা পেলাম-আউট সোর্সিং | আজমলের ব্লগ
Loading...

প্রথম দিন একাউন্ট খুলে ২১০০ টাকা পেলাম-আউট সোর্সিং

বিশ্বাসে মেলে ভক্তি তর্কে বহুদূর। এ কথা আমরা সকলেই জানি। অতীত কখনও আমি ভুলি না। অতীতে কি ছিলাম, কি আছি, কি থাকব। সব কিছু মনে থাকে। অতীতে আপন...

বিশ্বাসে মেলে ভক্তি তর্কে বহুদূর।
এ কথা আমরা সকলেই জানি। অতীত কখনও আমি ভুলি না। অতীতে কি ছিলাম, কি আছি, কি থাকব। সব কিছু মনে থাকে। অতীতে আপনার ব্যবসায় লস হয়েছে, তাই বলে এখনও যে হবে তা কিন্তু নয়। ৮ বার যুদ্ধে হেরে ৯ বারের সময় যুদ্ধে জয়ী হয়েছে। অনেকেই কোন না কোন কারণে ক্ষতিগ্রহস্থ হয়েছেন। তাই বলে এখনও যে হবেন তা কিন্তু নয়। আগে অনেক কিছু বুঝতে পারতে না। কিন্তু এখন পারেন।
আমার কথাই বলি আমি আগে কম্পিউটার কি জানতাম না, কখনও চোখে দেখিনি। বর্তমানে আমি কি কি কাজ পারি কতগুলো সফটওয়্যারের কাজ পারি তা আমি নিজেই বলতে পারিনা। তবে আমার ব্লগে উপরে লিখা আছে ‘আমার আমি’ ওইখানে ক্লিক করলেই দেখতে পাবেন আমি কি কি সফটওয়্যারের কাজ জানি। সত্যি কথা বলতে গেলে এখনও আমি বিভিন্ন কম্পিউটারের বই পড়ি, আমার কাছে অনেক বই আছে। এছাড়াও ফটোসপের ৫ গিগা বাইটের বেশি ভিডিও টিউটোরিয়াল আছে। আমি প্রতিদিন দেখি অল্প অল্প করে শিখার চেষ্টা করি। আরো সত্যি কথা বললে আপনারা বিশ্বাস করবেন না, আমার কম্পিউটার শিখার ৯ বছরে আমি এমএস ওয়ার্ড এখনও পুরাপুরি শেষ করতে পারিনি। কারণ এমএস ওয়ার্ডকে আমরা যতটা ছোট মনে করি ততটা ছোট না। যে ব্যক্তি এমএস ওয়ার্ড ভাল করে শিখতে পারবে সেই ব্যক্তি অন্য প্রোগ্রাম শিখতে গিয়ে তেমন কোন সমস্যায় পড়বে না। এমনকি এমএস ওয়ার্ড দিয়ে ভিজুয়্যাল বেসিক(প্রোগ্রামিং) এর কাজ করা যায়। এত কিছু বলার কারণ হলো বিশ্বাস। আপনি যদি বিশ্বাস রাখেন আমাকে শিখতেই হবে তবে আপনি শিখতে পারবেন। তা না হলে সব
হারাবেন।
আমি এই কাজটি পারি-এটা আমার বিশ্বাস
একমাত্র আমিই এই কাজটি পারি-এটা আমার অহংকার

মনে বিশ্বাস রাখবেন। আমি শনিবার ১১/০২/২০১২ ইং তারিখে স্কাইওয়ালকার লিঃ এর অফিসে গিয়ে তাদের কার্যকলাপ ও অন্যান্য সুযোগ-সুবিধার কথা শুনে পরের দিন আমি ৪টি একাউন্ট খূলেছি। আর তাদের কথা মত আমার একাউন্ট বাদে মোট তিনটি একাউন্ট আমার মাধ্যমে খোলার কারণে আমি পেয়েছি ১০% করে ৩০% টাকা। নিচে হিসাব প্রদান করা হল-
একটি একাউন্ট খুলতে টাকা লাগে-৭০০০। তার থেকে ১০% আমি পাব-৭০০ টাকা। এই ৭০০ টাকা থেকে সরকার ভ্যাট কাটবে ১০% সেই সুবাদে আমার পাওনা টাকা হলো ৬৩০ টাকা। তাহলে আমি খূলেছি তিনটি একাউন্ট-
৭০০০+৭০০০+৭০০০=২১০০০ টাকা ১০% আমার ২১০০ টাকা সরকারের ১০% ১৮৬০ টাকা।
৭০০০>>১০%>>৭০০-১০%>>৬৩০
৭০০০>>১০%>>৭০০-১০%>>৬৩০
৭০০০>>১০%>>৭০০-১০%>>৬৩০
তাহলো আমার মোট---------- = ১৮৯০ টাকা
এটা ছিল আমার সদস্য বানানোর পাওনা টাকার হিসাব। আপনি যদি এভাবে একাউন্ট খুলেন তাহলে আপনিও পাবেন। এখন প্রশ্ন আসতে পারে আমি নিজেই খুলেছেন এতগুলো একাউন্ট তাহলে আমরা খুললে কি পাব? ভাল প্রশ্ন আমি খূলছি আমার রেফারেন্সের মাধ্যমে। ঠিক সেরকম আপনিও আপনার রেফারেন্স দিয়ে খুলতে পারেন। তবে প্রথম রেফারেন্স হতে হবে সেই ব্যক্তির যার এই প্রতিষ্ঠানে একাউন্ট খূলা আছে। যেমন আমার, আপনার প্রথম একাউন্টের ১০% আমি পাব আর পরের গুলো তখন আপনার হবে। কারণ আমার মাধ্যমেই আপনি সদস্য হবার পরেই বাকী গুলোর সদস্য হচ্ছেন। সেই সুুবাদে আপনি পাবেন ১০%। যতগুলো খুলবেন তত গুলোর ১০%। তবে একটি কথা মনে রাখবেন, তা হলো এই লিমিটেড কোম্পানীটি সরকারের রেজিষ্ট্রেশন করা তাই ১০% সরকারের খাতেও যাবে।

আচ্ছা আমি আপনার মাধ্যমে একাউন্ট খুলার পরে অন্য সব ব্যক্তি আমার রেফারেন্সে সদস্য হলে আপনার লাভ কি? আছে আমার লাভ আছে। আমার মাধ্যমে সদস্য হলো আমি পাব ১০%। আর আপনার মাধ্যমে সদস্য হলে আপনি পাবেন ১০%। যেহেতু আপনি আমার মাধ্যমে সদস্য হয়েছেন সেই সুবাদে আপনি যতগুলো লোক সদস্য বানাবেন ততব্যক্তির ৫% আমি পাব। ঠিক সেই রকম আপনার মাধ্যমে সদস্য ব্যক্তিরা যদি লোক নিয়োগ করে তাহলে তারা পাবেন ১০% আর আপনি পাবেন ৫%। এভাবেই চলতে থাকবে।

প্রতিষ্ঠানটি প্রথমে ফ্রি সদস্য হবার সুযোগ দিয়েছিল। কিন্তু ফ্রি একাউন্ট থেকে টাকা পেতে হলে ৩ মাস লাগবে। কিন্তু আমরা সবাই শ্রমিক। কাজ করে সাথে সাথে টাকা না পেলে সেই কাজ আর করি না। আমার কথাই ধরেন, আমি বাড়িতে গিয়ে পিসি সার্ভিসিং করি এবং বিল নেই মিনিমাম ৬০০ টাকা। যে সকল ব্যক্তিরা আমার কথামত চাহিদা পূরণ করে, ঠিক সেই সব ব্যক্তি পরবর্তীতে আমাকে ডাকলে আমি ছুটে যাই। কিন্তু যারা কাজের মূল্য খুব কম দেয় ২য় বার ডাকলে আমি যাই না। কারণ আমি কষ্ট করব আর তার ফল যদি না পাই তাহলে কাজ করার কোন প্রশ্নই আসে না। ঠিক সেই রকম  আপনি ফ্রি একাউন্ট খুলতে পারবেন। কিন্তু সাথে সাথে কাজ করে যদি টাকা না পান তাহলো ১,২,৩,৫,৮,৯,১০,১৫ দিন সর্ব শেষ ১ মাস কাজ করবেন তারপরে বন্ধ করে দিবেন। এতে করে কোম্পানীর একটি বিশাল লস। কারণ কোম্পানী যে টাকা আপনাকে দিবি তার অর্ধেক টাকা আসে বিভিন্ন বিজ্ঞাপন দাতাদের কাছ থেকে। তাদের কে দেখানো হয় যে ২২,০০০ সদস্য আছে। কিন্তু অল্পদিন কাজ করে আপনি যদি বন্ধ করে দেন। তাহলে বিজ্ঞাপন দাতা তাদের বিজ্ঞাপন বন্ধ করে দেয়। যার ফলে কোম্পানীর একটি বিশাল লস হয়। এমনকি পরবর্তীতে আর কোন বিজ্ঞাপন দিতে চায় না। এইজন্য এখন আপনাকে ৭০০০ টাকা দিয়ে একাউন্ট খুলতে হবে। বড় বড় ব্যক্তিদের জীবনী দেখেন তারা ধাক্কা খেতে খেতে এই পর্যন্ত এসেছে। কিন্তু হাল ছারেনি, তাদের কাজ তারা করেছে। আমি সারা পৃথিবীর কোন ব্যক্তির কথা বলবো না। এমন এক ব্যক্তির কথা বলবো তাকে চিনে না বাংলাদেশের এমন কোন মানুষ নেই। সে হলো আমার-আপনার- সকলের পরিচিত প্রতিষ্ঠান আজাদ প্রডাক্টস। তিনি অনেক কষ্ট করেছেন। নৌকা করে নারিকেল নিয়ে ঢাকায় আসার পথে নৌকা ডুবে যায়। উনি হাল না ছেড়ে সাতাঁর কেটে কেটে সব নারিকেল পূনরায় নৌকায় নিয়ে ঢাকায় আসে। উনি আগে ঢাকা স্টেডিয়ামে পোষ্টার বিক্রি করত। কিন্তু অন্য সব ব্যক্তি তাকে ব্যবসা করতে দিত না। কিন্তু উনি হাল ছাড়েনি। এমনকি তার পোষ্ট ছিড়ে নষ্ট করে দিয়েছে। তারপরও হাল ছাড়েনি। পরে ওই সকল ব্যবসায়ীরা যেখান থেকে পোষ্টার কিনে সেই সব জায়গায় থেকেও পোষ্টার কিনে বিক্রি করতে করতে আজ এই পর্যন্ত এসেছে। এই সব হয়েছে তার বিশ্বাস আর পরিশ্রমের ফলে। মনে যদি বিশ্বাস থাকে তাহলে সাত সমুদ্র ১৩ নদী পার করা যায়। আর মনে যদি বিশ্বাস না থাকে তাহলে পানিতে ডুবার ভয়ে নদীর পাড়েই বসে থাকে। তাই আপনাদের সকলকেই বলছি এই প্রতিষ্ঠানে  বয়স ১ মাস ২২ দিন। মানে হলো ডিসেম্বরের ২১ তারিখে চালু হয়। (২১/১২/২০১১) (আমি এই তথ্য লিখছি ১৩/০২/২০১১ ইং তারিখে যদি পরে কেউ পরেন তাই লিখার তারিখটি দিলাম)
এই অল্প দিনে আমাদের এই প্রতিষ্ঠান ২২,০০০ সদস্য পেয়েছে। তবে আপনি আপনাকে ভাবার জন্য ৮৫ দিন দিলাম। এই ৮৫ দিন আমার কথা মত চললে আপনি একদম ফ্রি একাউন্ট খুলতে পারবেন।

ভাই আমাদের কি পাগল মনে হয়, একবার বলবেন ফ্রি একাউন্ট বন্ধ আবার বলছেন ফ্রি একাউন্ট.... মানে কি?

ভাই মনে কিছু নিবেন না আমি হিসাব করে দিচ্ছি। তার আগে ব্যক্তিগত কিছু কথা বলি (কিছু মনে করবেন না)। হয়তাবা আপনি একজন ধুমপায়ী হতে পারেন(ভাই আমি কিন্তু ধুমপান করি না। তাই আমার ৪টি একাউন্ট = ২৮০০০টাকা)। একটি ব্যান্সন সিগারেটের দাম ৭ টাকা। আমি যতটা মনে করি প্রতিদিন আপনার ১২টি সিগারেট লাগে। নিচে হিসাব দেখেন
১২ গুণ ৭ সমান ৮৪ টাকা
আমরা জানি
১ মাস =৩০ দিন।
তাহলে ১ দিনে ৮৪ টাকা হলে মাসে ২৫২০ টাকা আপনি খরচ করছেন সামান্য এক ধুমপানের পিছনে। আচ্ছা আপনি কি বলতে পারবেন আপনি ধুমপান করে আপনার বাবা-মা, ছেলে-মেয়ে, ভাগ্নে-ভাগ্নী, ভাতিজা-ভাতিজী এবং আত্মীয় স্বজনদের কাছে গিয়ে কথা বলতে পারবেন। পারবেন কি তাদের সামনে দাড়িয়ে ধুমপান করতে। ১ মাসে ২৫২০ টাকা আপনি ফালতু কাজে খরচ করছেন(ভাই ক্ষমা করবেন আপনার ধুমপান করা স্টাইলকে ফালতু বললাম)। ২ মাস ২৫ দিনে আপনার টাকার পরিমাণ দাঁড়াচ্ছে ৭১৪০ টাকা। কথাটি বলার কারণ হলো যেই কাজ করে আপনি কোন ব্যক্তি-সমাজ, আত্মীয় স্বজনদের সামনে যেতে পারছেন না সেই কাজ করে কেন টাকা নষ্ট করছেন। আপনি এই লেখা পড়ার পরে একটু মাথা ঠান্ডা করে ভাবেন এই ধুমপান করে আপনি কি পাচ্ছেন। যদি লাভবান হন আমাকে প্রমাণ দেন তাহলে আমি আমার ভাগ্নে, ভাতিজাকে প্রতি ২ প্যাকেট সিগারেট কিনে দেব। কারণ প্রথম দিনের ৪ টি একাউন্টের অর্ধেক ক্লিকের কাজ আমার ভাতীজা করেছে আর বাকী গুলো আমি করেছি।
এতগুলো কথা বলার কারণ হলো আপনি যেই কাজ করে কোন লাভ পাচ্ছে না সেই কাজ না করে ৭০০০ টাকা দিয়ে একটি একাউন্ট খুলুন তাহলে প্রত্যেক মাসে আপনি পাবেন ১৮৯০ টাকা(১০% ভ্যাট বাদ দিয়ে)। আমি শুধু ২  মাস ২৫ দিনের হিসাব দিলাম। এছাড়াও আরো কত মাস আছে। আরো কত খাত আছে টাকা নষ্ট করার জন্য। করছেনও কত টাকা সেই টাকা কখনও ফেরত পেয়েছেন বলতে পারবেন? হ্যাঁ বলতে পারবেন তা হলো জুয়া খেলার টাকা। কিন্তু মাঝে মাঝে পকেট ফাকা করে বাড়ি ফিরতে হয়। আর এইখানে আপনি যদি একাউন্ট খুলেন তাহলে প্রতিদিন টাকা পাবেন। এছাড়ও আপনি যদি লোক নিয়োগ দিতে পারেন তাহলো আপনি টাকা পাবেন। আপনার এলাকার যুবক ছেলে বেকার ঘুড়ে বেড়ায় আপনার টাকা দিয়ে তাকে একাউন্ট করে দেন। তাকে দিয়ে কাজ করান এবং কিছু টাকা তাকে দেন, যাতে করে সে পরে নিজেই একটি একাউন্ট খুলতে পারেন। আচ্ছা সে যদি আপনার দ্বারা উপকৃত হয় অবশ্যই অন্যকেউ বলবে। ভাই একটু ভাবেন। আজ এই পর্যন্ত আগামীতে আরো বিস্তারিত আলোচনা করব। তখন অবশ্যই আমাদের প্রতিষ্ঠানের সরকারকর্তৃক কাগজ দিতে পারব। কারণ আমি এখনও কাগজ হাতে পায়নি। আমি হাতে পাবার সাথে সাথে আপলোড করব। আমার সাথে যোগাযোগ করতে পারেন-০১৯১৪৭১৮২৯৯
 
ইন্টারনেটের আউট সোর্সিং 8503646888212330115

একটি মন্তব্য পোস্ট করুন

  1. apni vai vaotabaji jinis share na koria valo kisu share koren

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ভাই না বুঝে কোন মন্তব্য করা ঠিক না। আমি নিজেই একাউন্ট করেছি ৪টা এবং গত কাল আমার মোবাইলে ৬৮ টাকা ট্রান্সফার করেছি। ৭০ টাকা থেকে ২ টাকা চার্জ কাটে। তাই না বুঝে উল্টাপাল্টা মন্তব্য না করার অনুরোধ রইল। সবচেয়ে বড় বিষয় হলো আপনারা মন্তব্য করার পরে তা পাবলিশ হবার জন্য আমার অনুমোতির অপেক্ষায় থাকে। আমি চাইলে আপনার মন্তব্যকে স্পম করে দিতে পারতাম কিন্তু করলাম।

      মুছুন

আপনার মন্তব্য ও চাওয়া-পাওয়া লিখুন অথবা পোষ্টের নাম উল্লেখ করে ই-মেইল করুন-
kabbokatha08@gmail.com

emo-but-icon

হোম item

Total Pageviews

random-posts

Flag Counter