> ভিডিও এডিটিং শিখুন খুব সহজে-পর্ব-৫ | আজমলের ব্লগ
Loading...

ভিডিও এডিটিং শিখুন খুব সহজে-পর্ব-৫

এর আগের পর্বে আমরা শিখেছি সফটওয়্যার সেটআপ করা, সফটওয়্যারটি স্টার্ট করা, এটির ইন্টারফেস এবং টুলবার পরিচিত। যারা আগের পর্বগুলো পরেননি, তারা ভি...

এর আগের পর্বে আমরা শিখেছি সফটওয়্যার সেটআপ করা, সফটওয়্যারটি স্টার্ট করা, এটির ইন্টারফেস এবং টুলবার পরিচিত। যারা আগের পর্বগুলো পরেননি, তারা ভিডিও এডিটিং বিভাগে ক্লিক করলেই সকল পর্ব দেখতে পাবেন। এবার আমরা শিখবো কিভাবে ভিডিও এড করতে হয়।
 ছবি
এজন্য প্রথমে মেনু বার থেকে ইনসার্ট এ ক্লিক করে ভিডিও ফাইল এ ক্লিক করুন। তারপরে একটি ওপের বক্স আসবে নিচের মত 
ছবি
তারপরে আপনার যে খানে ভিডিও আছে তা ক্লিক করে ওপেন এ ক্লিক করুন (আমি C:\WINDOWS এর ভিতরে clock.avi নিয়েিছ) তারপরে নিচের মত আসবে কিন্তু মাউসে ক্লিক করতে পারবেন না
ছবি

এর পরে টাইম লাইন এর প্রথমে লক্ষ করুন ০ থেকে শুরু হয়েছে ঠিক সেখানে এনে ‍ক্লিক করুন তারপরে দেখুন
ছবি  
এখানে লক্ষ করুন ভিডিও ফাইলটি একটু ছোট আকারে দেখা যাচেজ্ছ মানে হলে টাইম লাইন এ ছোট ভিডিও যতটুকু টাইমলাইন এ ততটুকু দেখাবে এই জন্য টাইম লাইন এর শেষ ডা‍ন পাশে আইকন টি তে ক্লিক করুন ছবি লক্ষ করুন।

ছবি

এবার আমরা আরেকটি ভিডিও আনবো(আগের যে নিয়মে ভিডিও এনেছেন ঠিক সেভাবে আনুন এবং আমার দেয়া ছবির মত করুন। প্রয়োজনে আমার মোবাইল এ ‍কল করুন-০১৯১৪৭১৮299) আপনার পছন্দ মত আনুন ঘরির যে ভিডিও ঠিক তার শেষ লাইন এর রাখুন আমার ছবি লক্ষ করুন।
ছবি
এবার আমরা ইফেক্ট দিব দুটো ভিডিওর মধ্যে এই জন্য প্রডাক্ট লাইব্রেরী এর নিচে ট্রানশিসন এর অর্ন্তভুক্ত ইফেক্ট এ ক্লিক করে চেপে ধরে দুই ভিডিও মধ্যে যে 
ছবি 
ফাকাআছে সেখানে রাকুণ আমার ছবি লক্ষ করুনএর পরে টাইম লাইন এর শুরু তে ০০ এর উপর কার্সর রাখলে স্টার এর মত হলে ক্লিক করুন তাহলে লম্বা একটি দাগ উপর থেকে নিচ পযর্ন্ত আসলে স্পেস এ ক্লিক করুন এবার দেখুন কি মজা ইফেক্ট পড়েছে ভিডিও তে  এখানে শেষ এই পর্ব ধন্যবাদ


ছবি

আমার টিউন যদি আপনাদের এতটুকু ভাল লেগে থাকে। তাহলে আপনাদের কাছে আমার অনুরোদ ফ্রি মেম্বার হবার জন্য। মেম্বার হলে পরবর্তীতে আমার প্রতিটি টিউন আপনি -মেইল এর মাধ্যমে পেয়ে যাবেন। মেম্বার হবার নিয়মঃ
১। আমার ওয়েব সাইটের ডানপাশে লিখা আছে আপনার -মেইল লিখুনএইখানে আপনার -মেইল লিখেন এবং সাবমিট বাটনে ক্লিক করুন
২। তারপরে ফিডবার্নার নামে আরেকটি ফায়ারফক্স চালু হবে। নিচে ফাকা টেক্স বক্সে বড় নিল রং এর লিখা লিখে কমপ্লিট বাটনে ক্লিক করুন
৩। আপনার কোড লিখাটি সঠিক হলে আরেকটি বক্স আসবে -মেইল সাব-স্কক্রিমশন রি-কুয়েস্ট। ক্লোজ উইন্ডোতে ক্লিক করুন
৪। আপনার ইমেইল খুলুন। ওখানে লক্ষ করুন ফিড বার্নার থেকে একটি ম্যাসেজ গিয়েছি। তাতে একটিভ করার জন্য লম্বা আন্ডার লাইন দেয়া একটি লাইন  আছে তাতে ক্লিক করলেই আপনার কাজ শেষ। পরবর্তীতে আমি যতবার আমার ওয়েব পোষ্ট অথবা টপিক লিখব তা আপনি অটোমেটি -মেইল এর মাধ্যমে পেয়ে যাবেন। ধন্যবাদ
কিছুই না বুঝলে আমাকে মোবাইল করতে পারেনঃ ০১৯১৪-৭১৮২৯৯
ভিডিও এডিটিং 3517389100105063820

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য ও চাওয়া-পাওয়া লিখুন অথবা পোষ্টের নাম উল্লেখ করে ই-মেইল করুন-
kabbokatha08@gmail.com

emo-but-icon

হোম item

Total Pageviews

random-posts

Flag Counter