> আসুন ফটোসপ দিয়ে বিজলি তৈরী করি | আজমলের ব্লগ
Loading...

আসুন ফটোসপ দিয়ে বিজলি তৈরী করি

সবাই কেমন আছে? আমি আল্লাহর রহমতে খুব ভালো আছি। অনেকেই জানেন যে ফটোসপে কাজ শিখতে হলে একটি ফরম পূরণ করতে হবে। ফরম এর কাজ চলছে, অতি শীঘ্রই তা প...

সবাই কেমন আছে? আমি আল্লাহর রহমতে খুব ভালো আছি। অনেকেই জানেন যে ফটোসপে কাজ শিখতে হলে একটি ফরম পূরণ করতে হবে। ফরম এর কাজ চলছে, অতি শীঘ্রই তা পাবেন আমার একটি নতুন সাইটে। তাই যেহেতু কাজ চলছে সে কারণে আমি আমার কাজ শুরু করে দিলাম।
আগের পর্বে দেখিয়ে ছিলাম বৃষ্টি তৈরী করা। আশা করি সকলেই তৈরী করতে পেরেছেন। ভালো হোক আর খারাপ হোক মন্তব্য করে জানাবেন। আজকে একটি গুরুত্বপূর্ণ ছবি আপনাদের দেব। যারা সত্যিইকারের ফটোসপ শিখতে চান,তারা ছবিটি ডাউনলোড করে প্রিন্ট করবেন এবং ছবির উপরে আপনার নাম লিখে পূণরায় আমার কাছে মেইল করবেন। 


আজকে শিখাবো কিভাবে বিজলী তৈরী করতে হয়। প্রথমে আমার তৈরী করা ছবিটি দেখুন এবং আপনারা তৈরী করলে ঠিক এরকম হবে।
 
 প্রথমে আমার মূল ফাইলটি ডাউনলোড করে নিন এবং ফটোসপ দিয়ে ওপেন করুন।
তারপরে টুলবার থেকে ম্যাজিক টুল নিয়ে আকাশে ক্লিক করলে নিচের মত হবে।


তারপরে কি-বোর্ড থেকে সিফ্ট কি চেপে ম্যাজিক টুল দিয়ে সম্পূর্ণ আকাশ সিলেক্ট করুন নিচের ছবির মত

 মেনুবার থেকে কমান্ড দিন লেয়ার>নিউ> লেয়ার>ওকে। তাহলে একটি নতুন লেয়ার তৈরী হবে নিচের ছবির মত


টুলবার থেকে গ্রাডিয়েন্ট টুল সিলেক্ট করে মেনুবারের নিচের গ্রাডিয়েন্ট টুলবার এর প্রোপারটিজ আসলে কালো গ্রাডিয়েন্ট সিলেক্ট করুন নিচের ছবির মত

সিলেক্ট হলে ছবির উপরের অংশে ক্লিক করে ঠিক সোজা রেখে মাঝখানে এনে টেনে ছেড়ে দিতে হবে,তাহলে নিচের মত ছবিটি হবে।

 
এবার মেনুবার থেকে পূনরায় কমান্ড দিন ফিল্টার>রেন্ডার>ডিফারেন্স ক্লাউড। তাহলে ম্যাজিক টুল দিয়ে সিলেক্ট করা অংশ নিচের ছবিটির মত হবে

আবারও মেনুবার থেকে কমান্ড দিন-ইমেজ>এডজাসমেন্ট>ইনভার্ট। তাহলে ছবিটি দেখতে নিচের মত হবে

 
আবারও মেনুবার থেকে কমান্ড দিন-ইমেজ>এডজাসমেন্ট>লেভেল এ ক্লিক করলে নিচের মত ছবিটি আসলে ১.০০ এর পরিবর্তে .১০ দিন আর সব ঠিট আছে ওকে ক্লিক করুন।। 
(যারা ৭.০ বা ৯.০সিএস২ ব্যবহার করেন তাদের ক্ষেত্রে বক্সটি আসবে উপরে)। তাহলে নিচের মত ছবিটি হবে-

মেনুবার কমান্ড দিন-ইমেজ>এডজাসমেন্ট> হিউ/সিচুরেশন(কন্ট্রোল+ইউ) তাহলে নিচের মত ছবিটি আসবে

উপরের ছবিটি আসলে কিছু পরিবর্তণ করতে হবে। প্রথম ঘরে ২০৫ এবং নিচের ঘরে ৫০ কোনায় কালারাইজ এ ক্লিক করে ওকে ক্লিক করতে হবে। নিচের  ছবিটি লক্ষ করুন।

 
লেয়ার এর উপরে অপাসিটি ১০০ এর পরিবর্তে ৬৩ দিলেই কাজ শেষ।
আশা করি বুঝতে কষ্ট হয়নি যদি বুঝতে কষ্ট হয় তবে আমাকে মোবাইল করতে পারেন আমি সরাসরি মোবাইলে শিখাতে পাবর-০১৯১৪৭১৮২৯৯। আমি চাই আপনারা সকলেই ফটোসপ শিখেন। আর একটি কথা যারা আমার ব্লগের ফ্রি মেম্বার হন নাই তারাতারি করে ফ্রি মেম্বার হয়ে যান। কারণ কখন কি নতুন নতুন পোষ্ট দিবো দেখা যাবে এক পেজে শেষে হয়ে আরেক পেজে চলেগেছে। কিন্তু মেম্বার হলে আমার লিখা সকল পোষ্ট আপনার ই-মেইলের ইনবক্সের চলে যাবে।
গ্রাফিক্স 3990276423149980218

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য ও চাওয়া-পাওয়া লিখুন অথবা পোষ্টের নাম উল্লেখ করে ই-মেইল করুন-
kabbokatha08@gmail.com

emo-but-icon

হোম item

Total Pageviews

random-posts

Flag Counter