> মাইক্রোসফট অফিস ২০০৩ সেট আপ করার নিয়মঃ- | আজমলের ব্লগ
Loading...

মাইক্রোসফট অফিস ২০০৩ সেট আপ করার নিয়মঃ-

আমরা উইন্ডোজ এক্সপি সেটআপ করা শিখেছি। এখন আমরা শিখবো কিভাবে মাইক্রোসফট অফিস ২০০৩ সেটআপ করতে হয়।

আমরা উইন্ডোজ এক্সপি সেটআপ করা শিখেছি। এখন আমরা শিখবো কিভাবে মাইক্রোসফট অফিস ২০০৩ সেটআপ করতে হয়।
প্রথমে আপনি ডিভিডিটি ডিভিডি রোমে প্রবেশ করান। অল সফটওয়্যার (All Software) ফোল্ডারে প্রবেশ করে মাইক্রোসফট অফিস (Microsoft Office) ফোল্ডারে প্রবেশ করে মাইক্রোসফট অফিস ২০০৩ (Microsoft Office 2003) এ প্রবেশ করলে নিচের ছবিটি দেখতে পাবেন।
সেখান আপনাকে কালো বর্ডার দেয়া ফাইলটিতে ডবল ক্লিক করুন।যারা ডবল ক্লিক করতে পারেন না, তারা ফাইলটিতে ক্লিক করে কি-বোর্ড থেকে এন্টার চাপুন। তারপরে নিচের ছবিটি দেখতে পাবেন-

মাইক্রোসফট অফিস ২০০৩ ফোল্ডারের ভিতরে একটি সিরিয়াল নামক একটি টেক্স ফাইল আছে, তা ওপেন করে সিরিয়াল নাম্বার গুলো দিন। পাশেই নাম্বার গুলো দেয়া হল- GWH28-DGCMP-P6RC4-6J4MT-3HFDY নাম্বারগুলো দিলে নিচের মত করে ছবিটি হবে
 তারপরে নেকস্ট (Next) এ ক্লিক করুন। তারপরে নিচের মত ছবি আসবে

উপরের ছবিতে দেখা যাচ্ছে কালো বর্ডার দেয়া। সেখানে আজমল হুদা খান লেখা আছে। আপনি চাইলে সেখানে আপনার নাম টাইপ করতে পারেন। আর অর্গানাইজেশন অর্থ্যাৎ নিচের কালো বর্ডারে আপনি আপনার প্রতিষ্ঠানের নাম লিখতে পারেন। তবে এই দুই কালো বর্ডারে আপনি চাইলে যে কোন নাম লিখতে পারেন। কোন ধরাবাধা নিয়ম নেই। আপনি চাইলে দুই জায়গায় আপনার নাম দিতে পারেন। তারপরে নেকস্ট (Next) এ ক্লিক করুন। তাহলে নিচের মত ছবি আসবে।

ছবিতে লক্ষ করে দেখুন কালো বর্ডার আছে। সেই লাইনের প্রথমে একটি বক্স আছে সেখানে ক্লিক করে নেকস্ট (Next) এ ক্লিক করুন। তাহলে নিচের মত ছবি আসবে।


উপরের ছবিতে দেখা যাচ্ছে কালো বর্ডার দেয়া এবং তাতে লেখা আছে কম্পিলিট ইনস্টল (Complete Install) লেখার আগে একটি ছোট গোল বিন্দু আছে তাতে ক্লিক করুন। তাহলে তার মধ্যে সবুজ একটি বিন্দু আসবে। এর মানে হল আমরা মাইক্রোসফট অফিস ২০০৩ সম্পূর্ণ সেটআপ করবো। কোন কিছু বাদ দেব না। ক্লিক করা হলে নেকস্ট (Next) এ ক্লিক করুন। তারপরে নিচের মত ছবিটি দেখতে পাবেন।


উপরের ছবিতে দেখতে পাচ্ছে আপনার মাইক্রোফট অফিস ২০০৩ এর সব সফটওয়্যার এর লিষ্ট। তারপরে ইনস্টল (Install) এ ক্লিক করুন। তারপরে নিচের মত ছবি আসবে।


এখানে আপনার প্রয়োজনীয় ফাইল কপি হবে। এতে কিছু সময় লাগবে। আপনি কিছূ সময় অপেক্ষা করুন। যতক্ষন পর্যন্ত না নিচের মত ছবি আসবে।

উপরের ছবিটি আসলে আপনাকে ফিনিস (Finish) এ ক্লিক করতে হবে।
এভাবেই শেষ হলো মাইক্রোসফট অফিস ২০০৩ সেটআপ করা। সেটআপ করতে কোন সমস্যা হলে, আমাকে ই-মেইল করে জানাতে পারেন।
এম এস অফিস 3143822129823538936

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য ও চাওয়া-পাওয়া লিখুন অথবা পোষ্টের নাম উল্লেখ করে ই-মেইল করুন-
kabbokatha08@gmail.com

emo-but-icon

হোম item

Total Pageviews

random-posts

Flag Counter